আর্টিকেল লেখার নিয়ম।

bestincomeidea কি ভাবে writing আর্টিকেল লেখে আয় করবেন:

  • পোস্ট লিখে, প্রতিটি পোস্টে ৭ টাকা

Article  লিখতে প্রথমে সাইট লগিন করে নিন। যদি একাউন্ট না থাকে তবে এখানে ক্লিক করে একাউন্ট করে নিন।

পোস্ট লেখার জন্য Write a New Post  ক্লিক করুন।

শুরুতেই এখানে একটা আকর্ষনীয় টাইটেল দিন। এই টাইটেল দেখেই মানুষ আপনার পোস্ট পড়বে।  এরপর এখানে কমপক্ষে ৬০০ ওয়ার্ড লিখুন।  যত বেশি ওয়ার্ড লিখবেন আপনার পোস্ট তত গুগল সার্চে পাবে।

পোস্ট লেখার সময় ইন্টার বাচন চেপে প্যারা করে লিখবেন। প্যারা করে লিখলে পোস্ট দেখতে যেমন সুন্দর লাগে তেমনি গুগল তার সুবিধা মতো এড বসাতে পারে। পোস্ট লেখা শেষ হলে ক্যাটাগরি, ট্যাগ ও ফিচার ইমেজ দিতে হবে। তার জন্য এখানে ক্লিক করুন।

স্ক্রল করে নিচে নামুন। ক্যাটেগরি মেনু থেকে লেখার সাথে সঙ্গতি পূর্ন সঠিক ক্যাটেগরিতে টিক দিন। এরপর ট্যাগ দিতে হবে। ট্যাগ হচ্ছে সেইসব শব্দ যেগুলো লিখে মানুষ গুগলে সার্চ করে আপনার লেখা পাবে।

এখন আপনি চিন্তা করে বসান কোন কোন শব্দ লিখে সার্চ দিলে আপনার লেখা এই পোস্ট টি মানুষ গুগল থেকে খুজে বের করবে। যেমন এই পোস্ট টি ট্যাগ এ আমি এই ট্যাগগুলো ইউজ করবো- how, post, write, article, কিভাবে, পোস্ট, আর্টিকেল, লিখতে

 

এরপর ফিচার ইমেজ দিতে হবে। এটা খুবই গুরুত্বপূর্ন। ইনকামটিউনসের হোম পেজে আপনারা প্রতিটা পোস্টে যে ছবি দেখতে পান সেই ছবিগুলো মুলত ফিচার ইমেজে আপলোড করা ছবি। ফেসবুকে , জীবনপাতায় বা অন্য কোন সোস্যাল সাইটে পোস্ট শেয়ার করলে যে ছবিটা বড় করে দেখা যায় সেটাও কিন্তু এই ফিচার ইমেজ। এখানে আপনাকে স্বচ্ছ, পরিচ্ছন্ন এবং পোস্টের সাথে সংগতিপূর্ন একটা ছবি দিতে হবে। ছবি সাইজ কমপক্ষে 700 x 500 পিক্সেলের ছবি দিতে হবে। এর নিচে দিলে সোস্যাল সাইটে শেয়ার করলে ফুল ইমেজ শো করবেনা। তবে আদর্শ মাপ হচ্ছে 1200 x 600 পিক্সেল।

ফিচার ইমেজ সেট করতে নিচের ছবিতে দেখানো Set featured image এ ক্লিক করুন।

Set featured image এ ক্লিক করার পর এরকম আসবে। প্রথমে আপনি Media Library চেক করতে পারেন। আপনার পোস্টের সাথে সঙ্গতিপুর্ন কোন ছবি পেলে সেই ছবিতে ক্লিক করুন। আর যদি না থাকে তাহলে আপলোড ফাইলে ক্লিক করে আপনার কমপিউটার থেকে ইমেজ আপলোড করতে হবে।

 

আপনার ছবি যদি ডাউনলোড করে থাকেন তাহলে ছবিটাকে টেনে এনে নিচের ছবির মার্ক করা ঘরের Select Files লেখারটার উপর ছেড়ে দিন।

অথবা Select Files এ ক্লিক পিসি থেকে ইমেজ টাকে সিলেক্ট করে Open এ ক্লিক করুন। ইমেজ আপলোড হয়ে যাবে এবং নিচের ছবির মতো দেখাবে। আরেকটু ছোট কাজ বাকি আছে। Set featured Image এ ক্লিক করতে হবে।

Feature image সেট হয়ে যাবে এখন আপনি Publish বাটনে ক্লিক করতে পারেন। আপনার কাজ শেষ। পোস্ট সাথে সাথে পালবিশ হয় না। একজন ইডিটর পোস্ট গুলো দেখ সবকিছু ঠিক পেলে পোস্ট পাবলিশ করে দেবে।

2019 Powered By Wordpress, Goodnews Theme By Momizat Team